বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধে মাক্স ও হ্যান্ড স্যানিটাইজার এবং খাদ্য সামগ্রী বিতরণ

বিডিনিউজপ্রতিদিন:  বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ায় এবং জনগণের সচেতনতা বৃদ্ধি, স্বাস্থ্য সুরক্ষা, সেবা কার্যক্রম এর আওতায় জনগণের মধ্যে মাক্স ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ এবং গরীব, দুঃস্থ ও অসহায় মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এই কার্যক্রমের উদ্বোধন করেন সংগঠনের সাধারণ সম্পাদক ডা. এস এ মালেক। এ পর্যন্ত ১০ হাজার মাক্স ও ৪ হাজার বোতল হ্যান্ড স্যানিটাইজার সংগঠনের বিভিন্ন শাখা, জেলা ও মহানগর কমিটির নেতৃবৃন্দের কাছে জনগণের মধ্যে বিতরণের জন্য পৌঁছে দেয়া হয়েছে।

এই মহা সংকটকালে সাধারণ মানুষের খাদ্য সামগ্রী পৌঁছে দেয়ার কার্যক্রম শুরু করা  হয়েছে। ইতিমধ্যে প্রতিদিন ১০০ পরিবারের মধ্যে চাল, ডাল, তেল, লবন, আলু, পেয়াজ, সাবানসহ নৃত্য প্রয়োজনীয় সামগ্রী বিভিন্ন বস্তিতে পৌঁছে দেয়া হচ্ছে। ১ হাজার পরিবারের মধ্যে প্রায় আগামী ৪ সপ্তাহ এইসব খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হবে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত স্বাস্থ্য সুরক্ষা সেবা কার্যক্রম অব্যাহত থাকবে বলে সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে।

অপর এক বিবৃতিতে বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলির সদস্য ডা. এস এ মালেক জানিয়েছেন, বিশ্বে এ পর্যন্ত বিভিন্ন দেশে ৩০ হাজার মানুষের প্রাণহানি ও ৭ লক্ষাধিক মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় নিহতদের প্রতি গভীর দুঃখ ও শোক প্রকাশ করেছেন এবং আক্রান্তদের দ্রুত আরোগ্য কামনা করেছেন। তিনি চরম সংকটকালে ও মহা দুর্যোগে দেশবাসীকে ধৈর্য্য ও সাহসীকতার সাথে পরিস্থিতি মোকাবেলা করা এবং জনগণের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে দলমত নির্বিশেষে এবং সমাজের দানশীল ও বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। তিনি বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় কমিটি, মহানগর কমিটি, থানা ও জেলা কমিটি এবং আন্তর্জাতিক কমিটি সমূহকে এই মহামারী করোনা প্রতিরোধে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*