রংপুরকে বিদায় করে প্লে-অফে ঢাকা

দেশটুডে২৪ নিউজ: বঙ্গবন্ধু বিপিএলে বুধবার দিনের দ্বিতীয় ম্যাচে রংপুর রেঞ্জার্সকে ৬১ রানে হারিয়ে তৃতীয় দল হিসাবে প্লে-অফে উঠেছে ঢাকা প্লাটুন। আর এই ম্যাচে হারের কারণে বিদায় নিশ্চিত হয়েছে রংপুরের। ১০ ম্যাচ খেলে ১৪ পয়েন্ট নিয়ে ঢাকা এখন পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছে। আর ১১ ম্যাচ খেলে ৮ পয়েন্ট নিয়ে ষষ্ঠ অবস্থানে আছে রংপুর। এর আগে প্লে-অফ করা দল দুটি হচ্ছে চট্টগ্রাম ও রাজশাহী।

এদিন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে ঢাকার দেওয়া ১৪৬ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৫.৩ ওভারে ৮৪ রানে অলআউট হয়ে যায় রংপুর। দলের পক্ষে সর্বোচ্চ ২৩ রান করেন আল-আমিন। দ্বিতীয় সর্বোচ্চ ২০ রান করেন দেলপোর্ট। ঢাকার বোলারদের মধ্যে মেহেদী হাসান ৩টি, মাশরাফি ২টি, ফাহিম আশরাফ ২টি, হাসান মাহমুদ ১টি ও শাদাব খান ২টি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৪৫ রান সংগ্রহ করে ঢাকা প্লাটুন। এদিন ঢাকার ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ ৪০ রান করেন ওপেনার তামিম ইকবাল। ১৯ বলে ৩১ করেন শাদাব খান। রংপুরের বোলারদের মধ্যে মোস্তাফিজুর রহমান ৩টি, তাসকিন আহমেদ ৩টি, মোহাম্মদ নবী ১টি ও লুইস গ্রেগরি ১টি করে উইকেট নেন।

ফল: ৬১ রানে জয়ী ঢাকা প্লাটুন

ঢাকা প্লাটুন ইনিংস: ১৪৫/৯ (২০ ওভার)

(তামিম ৪০, এনামুল ১১, মেহেদী হাসান ১, আরিফুল ১৩, মুমিনুল ৭, আসিফ আলী ১৩, থিসারা ১০, শাদাব ৩১*, ফাহিম আশরাফ ৫, মাশরাফি ৬, হাসান মাহমুদ ০*; আরাফাত সানি ০/১৯, মোস্তাফিজ ৩/৩৪, লুইস গ্রেগরি ১/২৮, তাসকিন ৩/৩২, মোহাম্মদ নবী ২/২১, দেলপোর্ট ০/৯)।

রংপুর রেঞ্জার্স ইনিংস: ৮৪ (১৫.৩ ওভার)

(নাঈম শেখ ৪, ওয়াটসন ০, দেলপোর্ট ২০, গ্রেগরি ৫, ফজলে মাহমুদ ৩, আল-আমিন ২৩, মোহাম্মদ নবী ১২, জহুরুল ৮, আরাফাত সানি ০, তাসকিন ৪*, মোস্তাফিজ ২; মেহেদী হাসান ৩/১৩, মাশরাফি ২/১৮, ফাহিম আশরাফ ২/২৬, হাসান মাহমুদ ১/১১, শাদাব খান ২/১৪)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*