ভারতকে তাদেরই মাটিতে হারানোর আনন্দ আর নেই : মুশফিক

মুশফিকের খেলা ৪৩ বলে ৬০ রানের অপরাজিত ইনিংসে ভর করেই ৭ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ। যা কি না টি টোয়েন্টি ক্রিকেটে ভারতের বিপক্ষে টাইগারদের প্রথম জয়। স্বাভাবিকভাবেই এ জয়ের পর ম্যাচসেরার পুরষ্কার উঠেছে মুশফিকের হাতেই। ম্যাচ শেষে নিজের পুরঙ্কার গ্রহণ করতে এসে তিনি জানিয়েছেন, এ জয়টি ব্যক্তিগতভাবে তার নিজের কাছে অনেক বড় কিছু।
ভারতকে তাদেরই মাটিতে হারানোর তৃপ্তি ও আনন্দের সঙ্গে অন্য কিছুর তুলনা নেই বলে মন্তব্য করেন মুশফিক। তিনি বলেন, “আমরা যখন ভারতের মতো একটা দলের বিপক্ষে, এত দর্শকের সামনে খেলছি: তখন এই ইনিংসের চেয়ে সেরা কিছু হতে পারে না। ভারতকে ভারতের মাটিতে হারানোর তুলনা আর কিছুই হতে পারে না। তাই এ জয় আমার কাছে অনেক কিছু।’
এর আগে বাংলাদেশ কখনো ভারতের মাটিতে ভারতকে হারানোর স্বাদ পায় নি। ম্যাচ শেষের পুরষ্কার বিতরণীতে বিজয়ী অধিনায়ক মাহমুদুল্লাহ এলেন দৃপ্ত পদক্ষেপে। প্রশ্নের উত্তরে জানালেন, বোলাররা আজ দুর্দান্ত পারফর্ম করেছে। আমরা যেমন শুরু চেয়েছিলাম তা ওরা এনে দিয়েছে। এরপর সৌম্য, নাইমও খুব ভালো ব্যাট করেছে তবে আসল নায়ক মুশফিক।
শুরুতে উইকেট হারায় বাংলাদেশ। শুরুটা ভালই করছিল লিটন দাস। কিন্তু ৪ বলে ৭ রান করেই আউট হন লিটন। পরে ২৮ বলে ২৬ রান করে আউট হন মোহাম্মদ নাঈম। পরে ৩৫ বলে ৩৯ রান করে আউট হন সৌম্য সরকার।মুশফিক ৪৩ বলে ৬০ রানে ও মাহমুদুল্লাহ ৭ বলে ১৫ রানে অপরাজিত থাকেন।
এর আগে, শুরুতে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল ভারত। কিন্তু প্রথম ওভারেই রোহিতকে ফেরান বাংলাদেশি পেসার শফিউল। ৪ বলে ৯ রান করে শফিউলের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ফিরেন রোহিত। পরে লোকেশ রাহুলকে আউট করেন আমিনুল ইসলাম বিপ্লব। পরে শ্রেয়াশ আয়ারকে আউট করেন আমিনুল। পরে রান আউট শিখর। শিভাম ডুবেকে আউট করেন আফিফ। প্যান্টকে আউট করেন শফিউল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*