জাহিদ হাসানের জন্মদিনে বিশেষ কোনো আয়োজন নেই

বিডিনিউজ অনলাইন ডেস্কঃ টিভি নাটক কিংবা চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি নাট্যনির্মাতা হিসেবেও জনপ্রিয় জাহিদ হাসান। আজ তারকার জন্মদিন। জন্মদিন উপলক্ষে হাতে কোনো শুটিং রাখেননি তিনি।
এ প্রসঙ্গে জাহিদ হাসান বলেন, ‘জন্মদিন নিয়ে কখনই আমার কোনোরকম বাড়তি পরিকল্পনা থাকে না। এই দিনে আমি শুটিং করি না, পরিবারের সঙ্গেই সময় কাটে। যাদের ভালো লাগে তারা সরাসরি আমার কাছে চলে আসেন। সামনের দিনগুলো যেন সম্মানের সঙ্গে কাটাতে পারি সবার কাছে সে দোয়া চাই। দেশের মানুষ ভালো থাকুক এটাই প্রত্যাশা করি।’
এদিকে গত সপ্তাহে তার অভিনীত ‘সাপলুডু’ নামে একটি ছবি মুক্তি পেয়েছে। এ ছবিতে তার অভিনয় বেশ প্রশংসিত হয়েছে। নাটক পরিচালনা করলেও দর্শকদের কাছে অভিনেতা জাহিদেরই কদর বেশি। কিন্তু তিনি নিজে কোনটিতে স্বাচ্ছন্দ্যবোধ করেন?
এ প্রসঙ্গে জাহিদ হাসান বলেন, ‘পরিচালনা সবসময়ই আমার কাছে শখের কাজ। আমার পরিচয় আমি অভিনেতা। আমাদের নায়করাজ রাজ্জাক, আলমগীর- তারা যতই পরিচালনা করুন না কেন, তাদের বড় পরিচয় তারা অভিনেতা। তেমনি আমিও তাই। একান্ত শখের বশেই আমি মাঝে মধ্যে পরিচালনার কাজটি করি। তবে অভিনয় আমার কাছে যেমন গুরুত্বপূর্ণ, তেমন পরিচালনাও।’
অন্যদিকে মুক্তির অপেক্ষায় আছে তার অভিনীত মোস্তফা সরয়ার ফারুকীর ‘শনিবারের বিকেল’ ও আশীষ রায়ের ‘সেঁতারা’ নামে দুটি ছবি। হুমায়ূন আহমেদের ‘শ্রাবণ মেঘের দিন’ ছবিতে অভিনয়ের জন্য পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। এদিকে জাহিদ হাসান অভিনীত একাধিক ধারাবাহিক নাটক বিভিন্ন টেলিভিশনে প্রচার হচ্ছে। তার নির্মিতি ‘হুালুস্থুল’ নামে নতুন একটি ধারাবাহিক নাটক শিগগিরই টেলিভিশনে প্রচারে আসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*