যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুকের, দেশ ত্যাগে নিষেধাজ্ঞা

বিডিনিউজ অনলাইন ডেস্কঃ যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। কোনোভাবেই তিনি যেন দেশ ত্যাগ করতে না পারেন সেজন্য দেশের সব সীমান্ত এবং বিমানবন্দরে বাড়তি নিরাপত্তা জোরদার করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একাধিক সংস্থা এ বিষয়টি নিশ্চিত করেছে। এর আগে ৩ অক্টোবর যুবলীগ চেয়ারম্যানের ব্যাংক হিসাব তলব করে বাংলাদেশ ব্যাংক।

সংশ্লিষ্টরা বলছেন, ক্যাসিনো কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটসহ একাধিক নেতা গ্রেফতার হওয়ার পর গতকাল যুবলীগ চেয়ারম্যানের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সাম্প্রতিক শুদ্ধি অভিযানে যেসব রাজনৈতিক নেতাদের দুর্নীতি, অনৈতিক কর্মকান্ডে র বিষয় উঠে আসছে সেগুলো নিয়ে সুষ্ঠু তদন্তের স্বার্থে যুবলীগ চেয়ারম্যানকে আপাতত দেশ না ছাড়তে বলা হয়েছে। আমাদের বেনাপোল প্রতিনিধি জানান, গতকাল বিকালে বেনাপোল ইমিগ্রেশন কর্তৃপক্ষ জানিয়েছে, যুবলীগের চেয়ারম্যান কোনোভাবেই যেন দেশ ত্যাগ করতে না পারেন সে জন্য বেনাপোল চেকপোস্টে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে। ভারতের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় বেনাপোল ইমিগ্রেশন ও সীমান্ত পথে বিভিন্ন কৌশলে ভারতে যাওয়ার সুযোগ থাকে বেশি।

তাই এ সীমান্ত পথে তাদের ভারতে পালিয়ে যাওয়ার সম্ভাবনাকে একেবারে উড়িয়ে দেওয়া যায় না। এ জন্য এ সীমান্তে সতর্কতা ও নজরদারি বাড়ানো হয়েছে। এছাড়া একাধিক বা জাল পাসপোর্ট যাতে ব্যবহার করতে না পারেন কেউ তার জন্য হাতের ছাপও মিলিয়ে দেখা হচ্ছে। বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিন খান পাঠান জানান, পুলিশের স্পেশাল ব্রাঞ্চ (এসবি) থেকে তাদের কাছে মৌখিক একটি নির্দেশনা এসেছে।

যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও নেপালের নাগরিক যাতে কোনোভাবেই দেশ ত্যাগ করতে না পারেন তার জন্য বিশেষভাবে সতর্ক থাকতে বলা হয়েছে। এছাড়া প্রতিদিন নতুন নতুন আরও নামের তালিকা আসছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*