দক্ষিণ কোরিয়া তাবলীগ জামাতের ইজতেমায় উপচেপরা ভিড়!!

বিডিনিউজ প্রতিদিন: সিউলে অবস্থিত সেন্ট্রাল মসজিদ ইথেওয়ানে ৩ দিন ব্যাপী ইজতেমার আজ দ্বিতীয় দিনে মুসুল্লীদের ঢল নেমে এসেছিল। মুল মসজিদ , মসজিদ সংলগ্ন পার্কিং এরিয়া, ছাদ ছড়িয়ে মসজিদের নীচের রাস্তা পর্যন্ত মুসুল্লিগণ জুমা’র নামাজ আদায় করেন

বাংলাদেশ, পাকিস্থান, ভারত, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও বিভিন্ন দেশ থেকে আসা আলেম-ওলামার অংশ গ্রহণে প্রতি বছরের মতো এবারও খুবই তাৎপর্যপূর্ণভাবে এ ইজতেমার কার্যক্রমগুলো পরিচালিত হবে। ইতিমধ্যে বাংলাদেশ, সিংগাপুর, পাকিস্তান, ভারত, কিরগিস্হান সহ বিভিন্ন দেশ থেকে মুরুব্বিগন ইতিমধ্যে কোরিয়ায় এসে পৌছিয়েছ্ন। গতকাল ১২ই সেপ্টেম্বর বৃষ্টি উপেক্ষা করে হাজার হাজার দীনি ভাই ইজতেমায় সমেবত হয়।  ১৪ই সেপ্টেম্বর সকাল ১০ টা থেকে ১১টার মধ্যে দোয়া মোনাজাতের মাধ্যমে ইসতেমা শেষ হবে।

কোরিয়ান ছুসকের বন্ধ থাকায় ব্যাপক মানুষের জনসমাগম হয় এবারের ইজতেমায়।নানান দেশের নানান রঙের মানুষের মধ্যে ভ্রাতৃত্বের অপূর্ব নিদর্শন ও পরস্পর সহযোগিতা দারুণ পরিবেশ সৃষ্টি হয় প্রতি বছরই। হাজার হাজার মানুষ নিজ নিজ আগ্রহে ইজতেমার বয়ানগুলো শোনেন এবং সবার মাঝে ছড়িয়ে দেয়ার অঙ্গীকার নিয়ে শেষ দিনের মোনাজাত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*