ছাত্র নেতা সোহেল স্থান করে নিয়েছে ঢাকা মহানগর(উত্তর)ছাত্রলীগের কমিটিতে

বিডিনিউজ প্রতিদিনঃ ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি শুক্রবার (২৮ জুন) প্রকাশ করা হয়েছে। ২৭১ সদস্য বিশিষ্ট ওই কমিটি তে মুক্তিযুদ্ধ ও গবেষণা সম্পাদক পদে জায়গা করে নিয়েছেন কিশোরগঞ্জর কটিয়াদীর ছেলে সেন্ট্রাল ল’ কলেজের মেধাবী ছাত্র সোহেল মিয়া।

২০১৮ সালের ১১ ও ১২ মে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। একই বছরের ৩১ জুলাই রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে ছাত্রলীগের সভাপতি ও গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক করে ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। সোহেল মিয়া এর গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলার কটিয়াদি উপজেলা করগাঁও ইউনিয়ন ভাট্টা গ্রামে। দীর্ঘ দিন ছাত্রলীগের রাজনীতির সাথে সোহেল মিয়া সক্রিয় ভাবে জড়িত আছেন।

তিনি ছাত্রলীগের আসন ভিত্তিক কিশোরগঞ্জ -২ নূর মোহাম্মদ এর পক্ষে নির্বাচন পরিচালনার সমন্বয়কের কমিটিতে সদস্য হিসাবে দায়িত্ব পালন করেন। এ ছাড়াও তিনি মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটি তে যুগ্ম আহ্বায়ক হিসাবে দায়িত্ব পালন করছেন। সোহেল মিয়ার পিতা করগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সদস্য ও সাংগঠনিক সম্পাদক ছিলেন। তার আপন বড় ভাই করগাঁও ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ছিলেন।

তার পরিবারের সবাই আওয়ামী লীগের রাজনীতির সাথে সক্রিয় ভাবে জড়িত আছেন। তিনি বৃহত্তর ময়মনসিংহ আইন ছাত্র কল্যাণ পরিষদের ১নং সাংগঠনিক পদেও দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি সামাজিক সংগঠনের জড়িত আছেন। বাংলাদেশ আওয়ামী আইন ছাত্র কল্যাণ পরিষদের রাজনীতিতে মুজিব আদর্শের একজন একনিষ্ঠ সৈনিক ছিলেন ।

ছাত্র রাজনীতি করছেন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর থেকে। ক্লিন ইমেজের ছাত্র নেতা হিসেবেই পরিচিত সোহেল মিয়া। সোহেল মিয়া মুক্তিযুদ্ধ ও গবেষণা সম্পাদক নির্বাচিত হওয়া বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সংগ্রামী সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এর প্রতি চির কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ভবিষ্যতেও পরিচ্ছন্ন রাজনীতি করে যেতে চান ও মুক্তিযুদ্ধের চেতনা লালন করে সামনের দিনগুলো মুক্তিযুদ্ধ ও গবেষনা খাতে কাজ করবেন বলে আশা ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*