“ব্রাহ্মণবাড়িয়া কমিউনিটি ইন সাউথ কোরিয়া”র কমিটি গঠন। সভাপতি নওশাদ সা: সম্পাদক আব্দুল আলিম।

রাইসুল ইসলাম রাশেল:

“এসো হাতে হাত ধরি, সুন্দর সমাজ গড়ি” এই স্লোগানকে সামনে রেখে কোরিয়ায় বসবাসরত ব্রাহ্মণবাড়িয়া অধিবাসীদের নিয়ে গঠিত হল ব্রাহ্মণবাড়িয়া কমিউনিট ইন সাউথ কোরিয়া। গত শনিবার খিয়ংগি প্রদেশের খিমফো সিটির একটি অভিজাত রেস্টুরেন্টে এক মুক্ত আলোচনা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের মাধ্যমে কমিউনিটির কমিটি গঠিত হয়। অনুষ্ঠানে দক্ষিণ কোরিয়ায় অবস্থানরত ব্রাক্ষণবাড়িয়া জেলার প্রবাসীদের অংশগ্রহণ এবং বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিতর পাশাপাশি পরিবার পরিজন নিয়ে একসাথে একত্রিত হতে পেরে সকলেই অনেক উচ্ছ্বসিত ছিলেন।

কমিটির সভাপতি হিসেবে কোরিয়া প্রবাসীদের পরিচিত মুখ নওশাদ মোঃ লী মেজরস এবং সাধারণ সম্পাদক হিসেবে বিশিষ্ট সমাজসেবক ও সততাবান ব্যক্তির অধিকারী মোঃ আব্দুল আলিম এবং সাংগঠনিক সম্পাদক হিসেবে মোহাম্মদ আরিফকে মনোনীত করে আগামী একবছরের জন্য একটি আংশিক কমিটি গঠন করা হয়। এবং সকলের মতামতের ভিত্তিতে আগামী তিন মাসের মধ্যে একটি পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে জানা যায়।

তাত্ক্ষণিক প্রতিক্রিয়ায় নব-মনোনীত সভাপতি মিঃ লী দূর দূরান্ত থেকে আগত উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে এই কমিউনিটি সর্বদা কোরিয়ায় বসবাসরত ব্রাহ্মণবাড়িয়াবাসীর কল্যাণে কাজ করে যাবে এবং কোরিয়ায় বসবাসরত ব্রাহ্মণবাড়িয়ার সকল ভাই বোনদের সুখে দুখে পাশে থাকবে বলে জানান।

নব-মনোনীত সাধারণ সম্পাদক আবদুল আলিম বলেন, কোরিয়ায় ব্রাহ্মণবাড়িয়ার মানুষের একটি আশ্রয়স্থল হবে এই কমিউনিটিতে, যেকোন সমস্যা নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার মানুষ এখানে আসলে খালি হাতে ফেরত যাবে না। আব্দুল আলিম আরও বলেন, চাকুরীচ্যুত, অসুস্থ, নানা হয়রানির শিকার ভাইদের পাশে দাড়ানোসহ ওয়ার্কশপের মাধ্যমে বিজনেস সংক্রান্ত প্রশিক্ষণ ও বাংলাদেশের দুর্যোগময় মুহুর্তে ত্রান সহায়তাসহ বিভিন্ন ধরণের সামাজিক কর্মকান্ডে অংশ নিবে ব্রাহ্মণবাড়িয়া কমিউনিটি ইন সাউথ কোরিয়া।

অনুষ্টানে বাৎসরিক কালচারাল প্রোগ্রাম, মিলনমেলা, ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্যবাহী মেজবানসহ ব্রাহ্মণবাড়িয়ার প্রাকৃতিক সৌন্দর্য্যের প্রতি কোরিয়ান পর্যটকদের আকৃষ্টসহ তথা বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল করার জন্য উদ্যোগ নেওয়ার পরিকল্পনা গ্রহণ করা হবে জানিয়েছেন সভাপতি নওশাদ মোঃ লী মেজরস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*