সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মানবতার রক্ষাকবচ ও সর্বস্তরের মানুষের কল্যাণের পথের দিশারী-এম.এ জলিল

Spread the love
  •  
  •  
  •   
  •   
  •  
ঢাকা ডেস্কঃ
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের প্রতিষ্ঠাতা ও মালিক মার্ক জুকারবার্গের ৫৫তম জন্মবার্ষিকীতে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে আলোচনার সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ আজ ১৪ মে ২০১৯ সকাল ১১ টায় তোপখানা রোড, সাংবাদিক নির্মল সেন মিলনায়তনে।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম.এ জলিল।
বক্তব্য রাখেন কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ, জাসদ নেতা হুমায়ুন কবির, বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার যুগ্ম সাধারণ সম্পাদক আনন্দ সেন ও মনিরুজ্জামান জুয়েল, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ নেতা আ.স.ম মোস্তফা কামাল, বাংলাদেশ উন্নয়ন পার্টির সভাপতি মাহবুবুর রহমান খোকন, নারী নেত্রী এলিজা রহমান, বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সহ সভাপতি সরদার মোহাম্মদ আলী বাদল, সাধারণ সম্পাদক সমীর রঞ্জন দাস ও দপ্তর সম্পাদক কামাল হোসেন প্রমুখ।
সভাপতির ভাষণে এম.এ জলিল বলেন, বিশ^বাসীকে তাক লাগিয়ে দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক প্রতিষ্ঠা করে তার মালিক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছেন মার্ক জুকারবার্গ। এই ফেসবুক বিশ^ মানবতার রক্ষা কবচ এবং সাধারণ মানুষের কল্যাণ বয়ে আনছে। সেই জন্য মার্ক জুকারবাগ প্রশংসার দাবি রাখে। এই সভায় মার্ক জুকারবার্গ এর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি। মার্ক জুকারবার্গ এর ফেসবুকের মাধ্যমে বাঙালি জাতি ঐক্যবদ্ধ হয়ে দেশকে সন্ত্রাস, জঙ্গীবাদ, সাম্প্রদায়িকতা, ক্ষুধা-দারিদ্র্য, শোষণ-শাসন মুক্ত, উন্নত পরিবেশের সংবিধান সম্মত আইনের শাসনের বাংলাদেশ প্রতিষ্ঠা করতে পারলেই দেশ হবে বঙ্গবন্ধুর সোনার বাংলা, শেরে বাংলা, সোহরাওয়ার্দী, মওলানা ভাসানী ও তাজউদ্দীন আহমদ এর আকাঙ্খিত বাংলাদেশ। তবেই স্বার্থক হবে সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গের ৫৫তম জন্মবার্ষিকীর আলোচনা সভা।
কাজী মাসুদ আহমেদ বলেন, যুগে যুগে আবিস্কারকদের নতুনত্ব প্রতিষ্ঠার মাধ্যমেই বিশ^ আজ উন্নত এবং মানবাধিকার বাস্তবায়নের লক্ষে কাজ করে যাচ্ছে। সেই একইভাবে জুকারবার্গ ফেসবুক প্রতিষ্ঠা করে মানুষের কল্যাণে কাজ করেছেন। আমরা তার কাছে চির কৃতজ্ঞ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*