সিউলে কোরিয়া-বাংলাদেশ চেম্বার অফ কমার্স গঠিত

বিশেষ প্রতিনিধি:  কোরিয়ার রাজধানী সিউলের অভিজাত হোটেল হ্যামিল্টনে আজ ৩০ জানুয়ারী সিউল কোরিয়া – বাংলাদেশ চেম্বার অফ কমার্স ( কেবিসিসি ) নামে একটি নতুন ব্যবসায়িক সংগঠন আত্নপ্রকাশ করে। ড: উসাংমিন কে সভাপতি ও ব্যাবসায়ী আবুবকর সিদ্দিক রানাকে সাধারন সম্পাদক করে এই কমিটি গঠিত হয়।


ইথেউন ট্যুরিজম বোর্ড ও মিস ঝন কালেকশনের কর্নধার  ম্যাডাম ঝন গুম হুন , রেমিট্যান্স প্রেরণকারী অর্থনৈতিক সংস্থা জিএমই রেমিটেন্স এর কর্নধার জং হোয়া ছুং, ওয়াইটিক কোরিয়ার কর্ণধার কিম মিন সং কে সহ- সভাপতি করে ১০ জন বোর্ড অফ ডাইরেক্টর নির্বাচিত করা হয়।বোর্ড অফ ডাইরেক্টর হিসাবে নির্বচিত হয়েছেন, রোড ব্লোকিং সিস্টেম কোম্পানী ডি & এস গ্রুপের কর্নধার লি ছং উ , গেট গ্লোবাল টেক এর কর্নধার উ ছাং জিন, সামজিন টেক্স কোম্পানীর কর্ণধার বাং ডং উন , এসলা কনস্ট্রাকশন এর বিজনেস ডেভেলপমেন্ট এর পরিচালক হাসান সৈয়দ বাশিরুল , ইন্টারোওশিয়ান এমএস লি: এর সিনিয়র ম্যানেজার রেজাউল করিম।

উল্লেখ্য নতুন এই সংগঠনে উপদেষ্টা পরিষদে আরো রয়েছেন আইন বিষয়ক,ওগিয়ং ইন, সোশাল বিষয়ক, কিম মিন গুন ও উ সাং ডাক।


উদ্যোক্তারা আশা প্রকাশ করেন, বাংলাদেশে ও কোরিয়ার মধ্যকার বানিজ্যিক সম্পর্ককে আরো এগিয়ে নিয়ে যেতে এই সংগঠন জোরালো ভূমিকা ও কার্যকর পদক্ষেপ নেবে। উদ্যোক্তাদের মতে, বাংলাদেশ স্বাধীনের পর থেকে বাংলাদেশ-দক্ষিণ কোরিয়া সম্পর্ক পারস্পরিক বিশ্বাস, আস্থা ও সহযোগিতার মাধ্যমে প্রতিনিয়ত সুদৃঢ় ও মজবুত হচ্ছে। সিউল বাংলাদেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্যবসায়িক উন্নয়ন অংশীদার। উদ্যোক্তারা আরো জানান,দ‌ক্ষিণ কোরিয়া প্রথম বিদেশি বিনিয়োগকারী হিসেবে এগিয়ে এসেছে বাংলাদেশে । বাংলাদেশকে স্বীকৃতি প্রদানেও অগ্রগামী দক্ষিণ কোরিয়া ।

নতুন ব্যবসায়িক কমিটি বাংলাদেশের সাথে কোরিয়ার টেকশই সম্পর্ক, ব্যবসায়িক উন্নয়নে যুগসই ভূমিকা রাখবে এমনটি আশা সচেতন মহলের। আগামী কিছুদিনের মধ্যই পূর্নাঙ্গ কমিটি ঘোষণাসহ দুইদেশের সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের উপস্থিতিতে বৃহৎ আকারে সংগঠনের কার্যক্রমের উদ্বোধন করা হবে বলে জানান কোরিয়ান বাংলাদেশী ব্যবসায়িক উদ্যোক্তাবৃন্দ।

https://www.facebook.com/kbcc.kr/

Home

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*