মহান বিজয় দিবসের মাসের প্রথম প্রহরে জাতির পিতার প্রতিকৃতিতে বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির শ্রদ্ধা নিবেদন

মুক্তিযুদ্ধ আমাদের অহংকার ও গৌরবের। মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ নামক রাষ্ট্রের সৃষ্টি। ১৯৭১ সালের ২৬ শে মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের নেতৃত্বে ও স্বাধীনতার ঘোষণায় সমগ্র জাতি ঐক্যবদ্ধ হয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে এবং দীর্ঘ ৯ মাস সশস্ত্র যুদ্ধের মাধ্যমে ১৬ই ডিসেম্বর বিজয় অর্জনকরে। এই ঐতিহাসিক বিজয়ের মাসের শুরুর প্রথম প্রহরে এ বিজয়ের মহানায়ক বঙ্গবন্ধু’- ধানমন্ডির বাসভবনে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করে বঙ্গবন্ধু পরিষদ।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের অধ্যাপক ও সাবেক ডীন আ ব ম ফারুক, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ড. নেওয়াজ মোহাঃ বাহাদুর, বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় নেতা মতিউর রহমান লাল্টু, আব্দুল মতিন ভূঁইয়া, আলহাজ্ব আব্দুস সাত্তার, মোঃ নাসিরউদ্দিন, এাড. আব্দুস সালাম প্রমুখ।


বক্তারা বলেন, ‘জাতির পিতার স্বপ্ন ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত একটি অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে সকলকে কাজ করতে হবে এবং আগামী নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করার জন্য ঐক্যবদ্ধভাবে সকলকে কাজ করার আহ্বান জানান।’ সভায় অঙ্গীকার করা হয় সন্ত্রাসী দল বিএনপি ও যুদ্ধাপরাধী দল জামায়াত-শিবিরকে নির্বাচনে পরাজিত করে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে পুনরায় ক্ষমতায় আনতে হবে। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন তেজগাঁও থানা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি হারুন-অর-রশিদ, আওয়ামী লীগ নেতা বায়েজিদ আক্কাস, বঙ্গবন্ধু পরিষদের কুষ্টিয়া জেলার মহিলা সম্পাদিকা নিলুফার রহমান এ্যানি, মুজাহিদুল ইসলাম শিমুল, আনন্দ কুমার সেন, আবু আলমসহ বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয়, মহানগর শাখা, ধানমন্ডি, কলাবাগান, মোহাম্মদপুর ইউনিটের নেতৃবৃন্দ। 

আনন্দ কুমার সেন, প্রেস এন্ড মিডিয়া উইং

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*