ইপিস কর্মীদের ১০ বছর পূর্তি উতযাপন পালন করলো বাংলাদেশ দূতাবাস সিউল

বিডিনিউজ প্রতিদিনঃ বিগত ২৩ জুন ২০১৮, শনিবার বিকাল/সন্ধ্যা ৬.৩০ টায়, ইপিএস (Employment Permit System-EPS) এর মাধ্যমে কোরিয়ায় বাংলাদেশের কর্মী আগমনের ১০ বছর পূর্তি উপলক্ষে, বাংলাদেশ দূতাবাস সিউলের উদ্যোগে একটি মতবিনিময় সভা ও বিনোদনমূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন কোরিয়ায় নিয়োজিত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত আবিদা ইসলাম। দূতাবাস এর প্রথম সচিব ( শ্রম) জনাব জাহিদুল ইসলাম ভূঞা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। সভায় কোরিয়ায অবস্থিত বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধি; বিশেষ করে ইপিএস ভিত্তিক সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ {ইপিএস বাংলা (EPS-Bangla), ইপিএস স্পোর্টস এন্ড ওয়েল ফেয়ার ওরগানাইজেশন (ESWO), ইপিএস কোরিয়া বাংলা কমিউনিটি (EKBC)} সাধারন ইপিএস কর্মীবৃন্দ, দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী এবং কমিউনিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন ।

অনুষ্ঠানে, দূতাবাসের প্রথম সচিব(শ্রম)ইপিএসকে কেন্দ্র করে বাংলাদেশ সরকার ও দূতাবাসের বিভিন্ন কার্যক্রম বর্ণনার পাশাপাশি এর উন্নয়নে সকলের কাঙ্খিত ও যথাযথ ভূমিকার উপর আলোকপাত করে একটি সুপারিশমালা উপস্থাপন করেন । এ সময় ইপিএস কর্মীরা তাঁদের বিভিন্ন সমস্যা উল্লেখপূর্বক সেসকল সমস্যা সমাধানের লক্ষ্যে কিছু প্রস্থাব মান্যবর রাষ্ট্রদূতের নিকট তুলে ধরেন। মান্যবর রাষ্ট্রদূত বক্তাদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং উপস্থাপিত প্রস্তাবসমূহ, উভয় দেশের (কোরিয়া ও বাংলাদেশ)যথাযথ কতৃপক্ষের সাথে আলোচনাপূর্বক সমাধানের পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন। তিনি সকলকে কোরিয়ার আইন-কানুন, সংস্কৃতি, খাদ্যাভ্যাস ইত্যাদির প্রতি শ্রদ্ধাশীল থেকে বাংলাদেশের আরও অধিক সংখ্যক কর্মী আগমনে ইতিবাচক ভূমিকা রাখার জন্য আহবান জানান।
মতবিনিময় সভা শেষে আকর্ষণীয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয় যা উপস্থিত সকলে আগ্রহ সহকারে উপভোগ করেন।সবশেষে উপস্থিত সকলকে ঐতিয্যবাহী বাংলাদেশী খাবার দিয়ে আপ্যায়ন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*