রাষ্ট্রদূত আবিদা ইসলামের সন্মানে দ: কোরিয়াস্থ চিটাগাং এসোসিয়েশনের ইফতার।

অনলাইন ডেস্ক: চিটাগাং এসোসিয়েশন অফ সাউথ কোরিয়া কর্তৃক আয়োজিত দক্ষিণ কোরিয়ায় নিযুক্ত মান্যবর রাষ্ট্রদূ্ত আবিদা ইসলাম’র সম্মানে ইফতার পার্টি আয়োজন করা হয়েছে। আজ ২২ ই মে সিউলের লিটল ইন্ডিয়া রেস্তোরায় এই ইফতার পার্টির আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে রাষ্ট্রদূত আবিদা ইসলামকে ফুল দিয়ে বরন করে নেন চিটাগাং এসোসিয়েশন অফ সাউথ কোরিয়ার সদস্য মিসেস সাফিয়া চৌধুরী।পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন রায়হান মোস্তফা।মুনাজাত পরিচালনা করেন সাদেকুল ইসলাম।

রমজান মাস বরকতের মাস, রমজান মাস সিয়াম সাধনার মাস। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কাউন্সেলর মোহাম্মদ মাসুদ রানা চৌধুরী,প্রথম সচিব( দূতালয়)রুহুল আমিন, প্রথম সচিব (শ্রম) জাহিদুল ইসলাম ভূঁইয়া। চিটাগাং এসোসিয়েশন অফ সাউথ কোরিয়ার সহ সভাপতি, লেখক , সংঘঠক ওমর ফারুক হিমেল এর পরিচালনায়,ধন্যবাদ জ্ঞাপন করে সংক্ষিপ্ত বক্তব্য রাখবেন চিটাগাং এসোসিয়েশন অফ সাউথ কোরিয়ার সভাপতি জনাব মেক্সিম চৌধুরী।

ইফতার পার্টিতে আরো উপস্থিত ছিলেন সংঘঠনের সিনিয়র সহ সভাপতি ফরিদ হান, সাধারণ সম্পাদক মোহাম্মদ হাসান, সহ সাধারণ সম্পাদক মিজান জাহিদ,অর্থ সম্পাদক সালাউদ্দীন তারেক, আইটি বিষয়ক সম্পাদক অসীম কুমার দে,তথ্য সম্পাদক সাদেকুল ইসলাম।অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বিসিকের সাবেক সভাপতি হাবিল উদ্দীন, ইপিএস কমিউনিটি ইন সাউথ কোরিয়ার সভাপতি শান্ত শেখ,সেক্রেটারি ফজলুর রহমান,ইসো র সেক্রেটারি খাজা মামুন,নোয়াখালী সমিতির সাধারণ সম্পাদক মনির পাটোয়ারী, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ প্রমুখ।

শুভেচ্ছা বক্তব্যে,দূতাবাসের কাউন্সেলর মোহাম্মদ মাসুদ রানা চৌধুরী বলেন,রমজানের শিক্ষা ত্যাগের, সাধনার।তিনি বলেন, ধনাঢ্য ব্যক্তিরা যদি যাকাত সঠিক ভাবে প্রদান করে তাহলে অনেক বৈষম্য কমে যাবে।বক্তব্য প্রথম।সচিব ( দূতালয়) রুহল আমিন বলেন,মুসলমানদের জন্য রমজান মাস খুবই তাৎপর্যপূর্ণ। বারমাসের মধ্য রমজান শ্রেষ্ঠ মাস,এমাস কোরআন না্যিলের মাস।বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম) জাহিদুল ইসলাম ভূঁইয়া বলেন, রমজানের প্রধান শিক্ষা মানুষে মানুষে ভ্রাতৃত্ববোধ।রমজান বরকতের মাস, সিয়াম সাধনার মাস।

অনুষ্ঠানের প্রধান অতিথি রাষ্ট্রদূত আবিদা ইসলাম বলেন রমজান পবিত্র মাস। আমাদের পবিত্র ধর্মগ্রন্থ নাযিল হবার মাস । রহমত- বরকত ও নাজাতের মাস। তাকওয়া ও সবরের মাস। এ মাস আল্লাহর নৈকট্য লাভের জন্য সিয়াম সাধনার মাস। মানুষের প্রবৃত্তি নিয়ন্ত্রনের মাস, আত্তশুদ্ধির মাস।রমজান শিক্ষা দেয় সহমর্মিতার, সহনশীলতার, ক্ষমার, ত্যাগের , ভ্রাতৃত্ব বোধের , এবং পারস্পরিক সহমর্মিতার মাস । রমজানের শিক্ষা কাজে লাগালে সমাজে হানাহানি, বৈষম্য হিংসা বিদ্বেষ ইত্যাদি থাকবে না।তিনি ইফতার পার্টির আয়োজনের জন্য চিটাগাং এসোসিয়েশন অফ সাউথ কোরিয়ার নেতৃবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানান ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*