বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) ও বাংলাদেশ দূতাবাসের যৌথ উদ্যোগে দ: কোরিয়ায় বাংলাদেশ বিনিয়োগ সেমিনার।

Spread the love
  •  
  •  
  •   
  •   
  •  

 

বিডি নিউজ প্রতিদিনঃ আজ ১৮ মে ২০১৮ তারিখে প্রথমবারের মত বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) ও বাংলাদেশ দূতাবাসের যৌথ উদ্যোগে দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশ বিনিয়োগ সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
তিন ঘন্টা ব্যাপী অনুষ্ঠিত এ সেমিনারে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান জনাব কাজী এম. আমিনুল ইসলাম, দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত মিজ আবিদা ইসলাম, পেট্রোবাংলার চেয়ারম্যান জনাব আবুল মনসুর মোঃ ফাইজুল্লাহ, বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ বাংলাদেশ বিশেষ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ বাংলাদেশের বেসরকারি খাতের বিভিন্ন সেক্টরের প্রতিনিধিবৃন্দ ও কোরিয়া প্রবাসি বাংলাদেশী ব্যবসায়ীবৃন্দ এ সেমিনারে অংশগ্রহণ করেণ। দক্ষিণ কোরিয়ার চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নির্বাহী ভাইস চেয়ারম্যান মি. জুন দং কিম, দক্ষিণ কোরিয়ার আমদানিকারক এসোসিয়েশনের ভাইস চেয়ারম্যান মি. হিউন মিয়ং কিম ও বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী দক্ষিণ কোরিয়ার বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এ সেমিনারে অংশগ্রহণ করেন।

সেমিনারের প্রদত্ত স্বাগত বক্তব্যে বিডা’র নির্বাহী চেয়ারম্যান ও বাংলাদেশের রাষ্ট্রদূত বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের চিত্র এবং বিনিয়োগের ক্ষেত্রে বাংলাদেশ সরকারের প্রদত্ত সুযোগ সুবিধার কথা তুলে ধরেন। তাঁরা উল্লেখ করেন যে, বাংলাদেশে কোরিয়ান বিনিয়োগকারীদের নতুন নতুন সেক্টরে বিনিয়োগের প্রচুর সুযোগ রয়েছে। পরবর্তীতে বাংলাদেশে ব্যবসা ও বিনিয়োগের উপর তিনটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়।

দক্ষিণ কোরিয়ার চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নির্বাহী ভাইস চেয়ারম্যান মি. জুন দং কিম ও দক্ষিণ কোরিয়ার আমদানিকারক এসোসিয়েশনের ভাইস চেয়ারম্যান মি. হিউন মিয়ং কিম বাংলাদেশে বিনিয়োগে গভীর আগ্রহ দেখান। তাঁরা বাংলাদেশে তাঁদের স্ব স্বঁ এসোসিয়েশনের ব্যবসায়ী প্রতিনিধি প্রেরণের কার্যক্রম গ্রহণ করবেন বলে উল্লেখ করেন। পরবর্তীতে সেমিনারে উপস্থিত বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়ার বিভিন্ন সেক্টরে প্রতিনিধিগন বি-টু-বি সভায় মিলিত হয়ে স্ব স্ব সেক্টরের বিষয়ে বিস্তারিত মতবিনিময় করেন। সেমিনার শেষে বিডার নির্বাহী চেয়ারম্যান প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ীদের সাথে পৃথকভাবে মতবিনিময় করেন ।


এ সেমিনারের ফলপ্রসূ আয়োজনের প্রেক্ষিতে আগামীতে বাংলাদেশ ও কোরিয়ার ব্যবসায়ী প্রতিনিধিদের মধ্যে পারস্পারিক যোগাযোগ বৃদ্ধি পাবে বলে আশা প্রকাশ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*